Smart News - шаблон joomla Создание сайтов
  • Font size:
  • Decrease
  • Reset
  • Increase

আম গাছ নাকি বিধর্মী গাছ

আম গাছ কে দেশের জাতীয় গাছ হিসেবে ঘোষনা দাওয়া হয়েছে। আর এরই প্রতিবাদে কিছুদিন আগে এক সম্মেলন হয়ে গেলো যেখানে বলা হয়েছে :-"৮৫% মমিন মুসলমানের দেশ বাংলাদেশ। ঈমান আকিদায় দুইন্নার কুন দেশেরথে পিছায় আছি??

আপনেরাই বলেন। অথচ জালিম সরকার ভারতের লগে ষড়যন্ত কইরা আমাগো ঈমানের লুঙ্গি ঢিলা কইরা দিতেছে। জাতিয় গাছ ঘোষনা করছে। তাও করছে আম গাছ নামের কোন এক বিধর্মী ইহুদী নাসারা গাছরে।এইটা উচিত হইছে? আপনেরাই কন!

এরম বিধর্মী একটা গাছরে জাতিয় বৃক্ক করন মানে সোজা মুনাফেকি করা। এইটার একটা জেহাদী ব্যাবস্থা নিতেই হবে। জালিম সরকার আম গাছ এর মত মুনাফিক মুশরিক ইহুদী-নাসারা গাছরে জাতিয় গাছ ঘোষনা দিয়া চরম নাফরমানি কাম করছে। এইটার একটা বিহীত করনই লাগব।

তাই আসেন মমিন মুসলমান ভাইয়েরা, খেজুর গাছরে নিয়া একটা জেহাদ করি। এই জালিম সরকারের মুনাফেকির দাত ভাঙ্গা জবাব দিতেই হবে।"

Comment (0) Hits: 1732
 

বাজারে আসলো 'বঙ্গবন্ধু' আম

রীষ্মের এই দিনে অনেকেরই পছন্দ আম।এই আমের আছে আবার বিভিন্ন ধরণের নাম।

কত রকমের যে আম আছে এই যেমনঃ ল্যাংড়া,ফজলি,গুটি আম,হিমসাগর,গোপালভোগ,মোহনভোগ,ক্ষীরশাপাত,

কাঁচামিঠা কালীভোগ আরও কত কি! কিন্তু এবারে বাজারে এসেছে এক নতুন নামের আর তার নাম 'বঙ্গবন্ধু'। নতুন নামের এই ফলটি দেখা গেছে।জাতীয় ফল প্রদর্শনীতে।ঢাকার কারওয়ান বাজারে হচ্ছে এই জাতীয় ফল প্রদর্শনী।

চাইলে আপনিও দেখে এবং নিয়ে আসতে পারেন এই 'বঙ্গবন্ধু' আম।

Comment (0) Hits: 1733
 

আম গেল চুরি

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড কাউন্টির ছোট্ট শহর বাউয়েন। ছোট এ শহরের বড় গর্ব একটা আম। আমটি নিয়ে বাউয়েন শহরের মানুষেরও গর্বের শেষ নেই। লোকে তাদের শহরকে চেনে আমের রাজধানী হিসেবে। ৩৩ ফুট লম্বা, সাত টন ওজনের বিশাল এই আমের পাশে দাঁড়িয়ে ছবি তোলার লোকের অভাব হয় না। তবে দিনকয়েক আগে এক রাতে চুরি হয়ে গেল আমটি। শক্তিশালী যন্ত্রপাতি নিয়ে এসে গোড়া থেকে চোররা আম কেটে নিয়ে গেছে। তাতে বেজায় মন খারাপ লোকের। তবে আশা ছাড়তে নারাজ শহরের পর্যটনবিষয়ক চেয়ারম্যান পল মিকলকলিন, 'নাম কুড়ানোর আশায় অতিসাহসী কেউ আমটি কেটে নিয়ে গেছে। তবে কোনো না কোনো দিন বিশাল এই আমটি ফিরে পাব আমরা। এটি বহন করা দুঃসাধ্য, কারো না কারো চোখে পড়তে বাধ্য।

' আম চুরিতে সবার মতো অবাক হয়ে গেছেন তিনিও, 'পত্রিকায় যখন পড়লাম আমটি নেই, সত্যি বলছি, ভেবেছি মজা করছে রিপোর্টার। ' কুইন্সল্যান্ডের ছোট ছোট শহরগুলোতে পর্যটকদের আকর্ষণ বাড়ানোর জন্য নান্দনিক ১৫০টি স্থাপত্যকর্মের অন্যতম বিগ ম্যাঙ্গো। ২০০২ সাল থেকে এটি আছে এই শহরে। কুইন্সল্যান্ডের অন্যান্য বড় জিনিসের মধ্যে আছে- আনারস, কলা, আপেল, স্ট্রবেরি, মাছ, গলদা চিংড়ি, পেঙ্গুইন, ক্যাঙারু এমনকি ওয়াইনের বিরাট একটি কেস।

Comment (0) Hits: 1628

ফোনের নাম ‘ফজলি আম’

দেশের বাজারে নতুন হ্যান্ডসেট নিয়ে আসলো ম্যাংগো। এটি দেশীয় প্রতিষ্ঠান। ম্যাংগো ১১ টি মডেলের হ্যান্ডসেট নিয়ে এসেছে। এগুলোর মধ্যে ৫টি স্মার্টফোন এবং ৬ টি ফিচার ফোন। এর একটি মডেলের নাম ফজলি। এটি ফিচার ফোন।

আজ রাজধানীর একটি হোটেলে ম্যাংগো অনুষ্ঠানিকভাবে ফোনগুলো অবমুক্ত করে।

ফজলি ফোনটিতে আছে ১.৮ ইঞ্চির রঙিন ডিসপ্লে। এতে ভিজিএ ক্যামেরা রয়েছে। ফোনটির ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের।

ডুয়েল সিমের এই ফোনটিতে এফ এম রেডিও রয়েছে।

বিশেষ ফিচার হিসেবে ফোনটিতে থাকবে এমপিথ্রি প্লেয়ার, এমপি৪ প্লেয়ার এবং ৩ জিবি এবং গেমস।

ম্যাংগো মোবাইলের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক তৌফিকুল আলম বলেন,‘ফোনটি খুব শিগগিরই বাজারে আসবে। এর মূল্য হবে তাদের নাগালের মধ্যেই।

Comment (0) Hits: 1783
মেহেরপুরে এবার আমের বাম্পার ফলন হয়েছে। গত কয়েকদিনের কালবৈশাখী ঝড়ে কিছুটা ক্ষতিগ্রস্থ হলেও চলতি বছরও আম চাষিরা লাভের আশা করছেন। এদিকে গেল বছর স্বল্প পরিসরে সুস্বাদু হিমসাগর আম ইউরোপিয়ান ইউনিয়নে রপ্তানি হলেও এ বছর ব্যাপক হারে রপ্তানি করার প্রস্তুতি নিয়েছে বাগান মালিকও আম ...
চাঁপাইনবাবগঞ্জ থেকে সারাদেশের ন্যায় মত চাঁপাইনবাবগঞ্জেও টানা ৭দিন ধরে প্রবল বর্ষনের কারণে আম ব্যবসায়ী ও আম চাষীদের মাথায় হাত পড়েছে। টানা বর্ষনের কারনে আম ব্যবসায়ীরা গাছ থেকে আম পাড়তে পারছেন না। অন্যদিকে গাছে পাকা আম নিয়েও বিপাকে পড়েছে আম চাষী ও ব্যবসায়ীরা। ফলে দুর্যোগপূর্ণ ...
রাজশাহী ও রংপুরের পর এবার মেহেরপুরেও তৈরি হচ্ছে বিদ্যুৎ বিহীন প্রাকৃতিক হিমাগার। এখানে অল্প খরচে সংরক্ষণ করা যাবে পিঁয়াজ ও আলু। এই হিমাগার সফলভাবে বাস্তবায়ন হলে ভবিষ্যতে আম ও লিচুর সংরক্ষণাগার তৈরি করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তা। কৃষি বিভাগ বলছে, এই সংরক্ষণাগার ...
আম রফতানির মাধ্যমে চাষিদের মুনাফা নিশ্চিত করার উদ্যোগ নিচ্ছে সরকার। এজন্য দেশে বাণিজ্যিকভাবে আমের উৎপাদন, কেমিক্যালমুক্ত পরিচর্যা এবং রফতানি বাড়াতে সরকার বিশেষ পদক্ষেপ নিতে যাচ্ছে। সে লক্ষ্যে গাছে মুকুল আসা থেকে শুরু করে ফল পরিপক্বতা অর্জন, আহরণ, গুদামজাত, পরিবহন এবং ...
দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে এবার আম সাম্রাজ্য চাঁপাইনবাবগঞ্জ জেলা রফতানি পণ্যের তালিকায় উঠে আসার এক মাসের মধ্যেই পৃথিবীর বিভিন্ন দেশের আম ব্যবসায়ীরা খুবই আগ্রহী হয়ে উঠেছে এখানকার আম তাদের দেশে নিয়ে যাবার ব্যাপারে। যদিও ইতোপূর্বে এ বছর চাঁপাইনবাবগঞ্জ থেকে দুই হাজার টন আম ...
রীষ্মের এই দিনে অনেকেরই পছন্দ আম।এই আমের আছে আবার বিভিন্ন ধরণের নাম।কত রকমের যে আম আছে এই যেমনঃ ল্যাংড়া,ফজলি,গুটি আম,হিমসাগর,গোপালভোগ,মোহনভোগ,ক্ষীরশাপাত, কাঁচামিঠা কালীভোগ আরও কত কি! কিন্তু এবারে বাজারে এসেছে এক নতুন নামের আর তার নাম 'বঙ্গবন্ধু'। নতুন নামের এই ফলটি দেখা ...

MangoNews24.Com

আমাদের সাথেই থাকুন

facebook ফেসবৃক

টৃইটার

Rssআর এস এস

E-mail ইমেইল করুন

phone+৮৮০১৭৮১৩৪৩২৭২