Smart News - шаблон joomla Создание сайтов
  • Font size:
  • Decrease
  • Reset
  • Increase

আম গাছ নাকি বিধর্মী গাছ

আম গাছ কে দেশের জাতীয় গাছ হিসেবে ঘোষনা দাওয়া হয়েছে। আর এরই প্রতিবাদে কিছুদিন আগে এক সম্মেলন হয়ে গেলো যেখানে বলা হয়েছে :-"৮৫% মমিন মুসলমানের দেশ বাংলাদেশ। ঈমান আকিদায় দুইন্নার কুন দেশেরথে পিছায় আছি??

আপনেরাই বলেন। অথচ জালিম সরকার ভারতের লগে ষড়যন্ত কইরা আমাগো ঈমানের লুঙ্গি ঢিলা কইরা দিতেছে। জাতিয় গাছ ঘোষনা করছে। তাও করছে আম গাছ নামের কোন এক বিধর্মী ইহুদী নাসারা গাছরে।এইটা উচিত হইছে? আপনেরাই কন!

এরম বিধর্মী একটা গাছরে জাতিয় বৃক্ক করন মানে সোজা মুনাফেকি করা। এইটার একটা জেহাদী ব্যাবস্থা নিতেই হবে। জালিম সরকার আম গাছ এর মত মুনাফিক মুশরিক ইহুদী-নাসারা গাছরে জাতিয় গাছ ঘোষনা দিয়া চরম নাফরমানি কাম করছে। এইটার একটা বিহীত করনই লাগব।

তাই আসেন মমিন মুসলমান ভাইয়েরা, খেজুর গাছরে নিয়া একটা জেহাদ করি। এই জালিম সরকারের মুনাফেকির দাত ভাঙ্গা জবাব দিতেই হবে।"

Comment (0) Hits: 1339
 

বাজারে আসলো 'বঙ্গবন্ধু' আম

রীষ্মের এই দিনে অনেকেরই পছন্দ আম।এই আমের আছে আবার বিভিন্ন ধরণের নাম।

কত রকমের যে আম আছে এই যেমনঃ ল্যাংড়া,ফজলি,গুটি আম,হিমসাগর,গোপালভোগ,মোহনভোগ,ক্ষীরশাপাত,

কাঁচামিঠা কালীভোগ আরও কত কি! কিন্তু এবারে বাজারে এসেছে এক নতুন নামের আর তার নাম 'বঙ্গবন্ধু'। নতুন নামের এই ফলটি দেখা গেছে।জাতীয় ফল প্রদর্শনীতে।ঢাকার কারওয়ান বাজারে হচ্ছে এই জাতীয় ফল প্রদর্শনী।

চাইলে আপনিও দেখে এবং নিয়ে আসতে পারেন এই 'বঙ্গবন্ধু' আম।

Comment (0) Hits: 1353
 

আম গেল চুরি

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড কাউন্টির ছোট্ট শহর বাউয়েন। ছোট এ শহরের বড় গর্ব একটা আম। আমটি নিয়ে বাউয়েন শহরের মানুষেরও গর্বের শেষ নেই। লোকে তাদের শহরকে চেনে আমের রাজধানী হিসেবে। ৩৩ ফুট লম্বা, সাত টন ওজনের বিশাল এই আমের পাশে দাঁড়িয়ে ছবি তোলার লোকের অভাব হয় না। তবে দিনকয়েক আগে এক রাতে চুরি হয়ে গেল আমটি। শক্তিশালী যন্ত্রপাতি নিয়ে এসে গোড়া থেকে চোররা আম কেটে নিয়ে গেছে। তাতে বেজায় মন খারাপ লোকের। তবে আশা ছাড়তে নারাজ শহরের পর্যটনবিষয়ক চেয়ারম্যান পল মিকলকলিন, 'নাম কুড়ানোর আশায় অতিসাহসী কেউ আমটি কেটে নিয়ে গেছে। তবে কোনো না কোনো দিন বিশাল এই আমটি ফিরে পাব আমরা। এটি বহন করা দুঃসাধ্য, কারো না কারো চোখে পড়তে বাধ্য।

' আম চুরিতে সবার মতো অবাক হয়ে গেছেন তিনিও, 'পত্রিকায় যখন পড়লাম আমটি নেই, সত্যি বলছি, ভেবেছি মজা করছে রিপোর্টার। ' কুইন্সল্যান্ডের ছোট ছোট শহরগুলোতে পর্যটকদের আকর্ষণ বাড়ানোর জন্য নান্দনিক ১৫০টি স্থাপত্যকর্মের অন্যতম বিগ ম্যাঙ্গো। ২০০২ সাল থেকে এটি আছে এই শহরে। কুইন্সল্যান্ডের অন্যান্য বড় জিনিসের মধ্যে আছে- আনারস, কলা, আপেল, স্ট্রবেরি, মাছ, গলদা চিংড়ি, পেঙ্গুইন, ক্যাঙারু এমনকি ওয়াইনের বিরাট একটি কেস।

Comment (0) Hits: 1308

ফোনের নাম ‘ফজলি আম’

দেশের বাজারে নতুন হ্যান্ডসেট নিয়ে আসলো ম্যাংগো। এটি দেশীয় প্রতিষ্ঠান। ম্যাংগো ১১ টি মডেলের হ্যান্ডসেট নিয়ে এসেছে। এগুলোর মধ্যে ৫টি স্মার্টফোন এবং ৬ টি ফিচার ফোন। এর একটি মডেলের নাম ফজলি। এটি ফিচার ফোন।

আজ রাজধানীর একটি হোটেলে ম্যাংগো অনুষ্ঠানিকভাবে ফোনগুলো অবমুক্ত করে।

ফজলি ফোনটিতে আছে ১.৮ ইঞ্চির রঙিন ডিসপ্লে। এতে ভিজিএ ক্যামেরা রয়েছে। ফোনটির ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের।

ডুয়েল সিমের এই ফোনটিতে এফ এম রেডিও রয়েছে।

বিশেষ ফিচার হিসেবে ফোনটিতে থাকবে এমপিথ্রি প্লেয়ার, এমপি৪ প্লেয়ার এবং ৩ জিবি এবং গেমস।

ম্যাংগো মোবাইলের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক তৌফিকুল আলম বলেন,‘ফোনটি খুব শিগগিরই বাজারে আসবে। এর মূল্য হবে তাদের নাগালের মধ্যেই।

Comment (0) Hits: 1367
জৈষ্ঠ্য মাসের প্রথম সপ্তাহে জেলার হিমসাগর আম গেল ইউরোপে। আর এর মধ্য দিয়েই আম রপ্তানিতে কৃষি বিভাগের প্রচেষ্টা তৃতীয়বারের মতো সাফল্যের মুখ দেখলো। সোমবার রাতে রপ্তানির প্রথম চালানেই জেলার দেবহাটা উপজেলার ছয়জন চাষী ও সদর উপজেলার তিনজন চাষীর বাগানের হিমসাগর আম পাঠানো হলো ...
মধূ মাসে বাজারে উঠেছে পাকা আম। জেলা শহর থেকে ৬০ কি.মি দুরের প্রত্যন্ত ভোলাহাট উপজেলার স্থানীয় বাজারে ফরমালিন মুক্ত গাছপাকা আম এখন চড়া দামে বিক্রয় হচ্ছে। মালদহ সীমান্তবর্তী বিশাল আমবাগান ঘেরা এই উপজেলায় বেশ কিছু জায়গা ঘুরে বাজারগুলোতে শুধু গাছপাকা আম পেড়ে বিক্রয় করতে দেখা ...
ঝিনাইদহে দিন দিন বাড়ছে আম চাষের আবাদ। স্বাস্থ্য ঝুঁকিবিহীন জৈব আর ব্যাগিং পদ্ধতিতে আম চাষ করছে এই এলাকার আমচাষিরা। এ বছর ফলন ভালো হওয়ার আশায় খুশি তারা। জেলা থেকে বিদেশে রপ্তানী আর আম সংরক্ষণের দাবি চাষিদের। জানা যায়, ২০১১ সালে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় আমের আবাদি জমির ...
বাড়ছে আমের চাষ। মানসম্পন্ন আম ফলাতে তাই দরকার আধুনিক উত্পাদন কৌশল। আম চাষিদের জানা দরকার কীভাবে জমি নির্বাচন, রোপণ দূরত্ব, গর্ত তৈরি ও সার প্রয়োগ, রোপণ প্রণালী, রোপণের সময়, জাত নির্বাচন, চারা নির্বাচন, চারা রোপণ ও চারার পরিচর্যা করতে হয়। মাটি ও আবহাওয়ার কারণে দেশের ...
মৌসুমি ফল দিয়ে কর্তা ব্যক্তিদের খুশি করে স্বার্থ উদ্ধারের পদ্ধতি অনেক দিনের। বর্তমানে এই খুশি বিষয়টি আদায় করতে নগদ অর্থ খরচ করতে হলেও ফল থেরাপি ধরে রেখেছে অনেকেই। এর একটি হল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের জন্য নিয়মিত ...
রীষ্মের এই দিনে অনেকেরই পছন্দ আম।এই আমের আছে আবার বিভিন্ন ধরণের নাম।কত রকমের যে আম আছে এই যেমনঃ ল্যাংড়া,ফজলি,গুটি আম,হিমসাগর,গোপালভোগ,মোহনভোগ,ক্ষীরশাপাত, কাঁচামিঠা কালীভোগ আরও কত কি! কিন্তু এবারে বাজারে এসেছে এক নতুন নামের আর তার নাম 'বঙ্গবন্ধু'। নতুন নামের এই ফলটি দেখা ...

MangoNews24.Com

আমাদের সাথেই থাকুন

facebook ফেসবৃক

টৃইটার

Rssআর এস এস

E-mail ইমেইল করুন

phone+৮৮০১৭৮১৩৪৩২৭২